মোবাইলে পর্ন দেখেন? তাহলে কিন্তু ঘোর বিপদে পড়তে পারেন! - Sangbbad Protidin

Sangbad Pratidin is Bangla newspaper that brings daily online news in woruld. Read latest news on Politics, Sports, Entertainment in Bengali & English.

Latest Post

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, October 4, 2017

মোবাইলে পর্ন দেখেন? তাহলে কিন্তু ঘোর বিপদে পড়তে পারেন!

কোনও কাজ নেই, ফাঁকা সময় মানেই হাতের মুঠোয় থাকা স্মার্টফোনটি একটু ঘেঁটে নেওয়া। গেম খেলা, ফেসবুক-হোয়াটসঅ্যাপ তো আছেই, অনেকেই ঢুঁ মারেন নানান
ওয়েবসাইটে। কেউ আবার সুযোগ বুঝে চলে যান নানা পর্ন সাইটে। পর্ন দেখেই কাটিয়ে দিতে ভালবাসেন অনেকটা সময়। কিন্তু জানেন কি এই কাজটি করে আখেরে ক্ষতি করছেন নিজের?
সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে জানা গিয়েছে, পর্নসাইটের মাধ্যমে আপনার মোবাইলে সহজেই প্রবেশ করতে পারে হ্যাকাররা। এখানেই শেষ নয়, প্রযুক্তির ব্যবহার করে আপনার ভিডিও তুলে নিতে পারে তারা। তারপর দাবিপূরণ না হওয়া পর্যন্ত চলবে ব্ল্যাকমেল।

ঘুমের মধ্যে যৌন মিলন ? ‘মেডিক্যাল ডিসঅর্ডার’!

একটি ব্রিটিশ নিরাপত্তা সংস্থা তাদের ওই রিপোর্টে জানিয়েছে, কেউ মোবাইলে পর্ন দেখলেই সেটির ফুটেজ রেকর্ড করে নিতে পারে হ্যাকাররা। এরপরে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে উক্ত ব্যক্তিকে ব্ল্যাকমেলও করতে পারে তারা। গবেষণায় জানা গিয়েছে, বেশিরভাগ ম্যালওয়্যারগুলি তৈরি হয় এই পর্ন সাইটগুলিতে।
গবেষণাপত্রটিতে আরও বলা হয়েছে, ‘স্মার্টফোনের অপারেটিং সিস্টেম বিশেষ করে অ্যান্ড্রয়েড কখনই ডেস্কটপের মতো নিরাপত্তা প্রদান করতে পারে না। হ্যাকাররা সহজেই তাই মোবাইল হ্যাক করে নিতে পারে।’ শুধু তাই নয়, ওয়েবক্যামের মাধ্যমে ওই ব্যক্তির ভিডিও করে তুলে নিতে পারে। এরপর টাকার জন্য ব্ল্যাকমেল করতেও পিছপা হয়না তারা। এর অর্থ, অবিলম্বে মোবাইলে যদি ওই কাজ করে থাকেন, তাহলে সাবধান!

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages